For a better experience please change your browser to CHROME, FIREFOX, OPERA or Internet Explorer.

বিদ্যুতের খুঁটি রেখেই চলছে চৌমুহনী-সোনাপুর সড়কের উন্নয়ন কাজ

বিগত এক বছরেও নোয়াখালী বিদ্যুৎ উন্নয়ন বোর্ড বা পিডিবি কেন ইলেকট্রিক পোল বা বিদ্যুতের খুঁটি গুলো চৌমুহনী চৌরাস্তা – সোনাপুর সড়কের উপর থেকে স্থানান্তর করেনি ??
নোয়াখালীর চৌমহনী-সোনাপুর সড়কে ২’শ ৫০ টি বৈদ্যুতিক পোল রেখেই চলছে রাস্তা উন্নয়নের কাজ। স্থানীয়রা বলছেন, দ্রুত অপসারণ করা না হলে ঘটতে পারে বড় দূর্ঘটনা। খুটি না সরানোয় বেগ পেতে হচ্ছে বলে দাবি ঠিকাদার প্রতিষ্ঠানের। তবে জায়গা প্রস্তুত না থাকায় খুঁটি অপসারণে দেরি হচ্ছে বলছেন বিদ্যুৎ বিভাগ।
বিদ্যুতের খুঁটি বা খাম্বা সড়ক থেকে নিরাপদ দূরত্বে স্থানান্তর না করার কারণে চার লেন সড়কের কাজের গতি একদম মন্থর হয়ে আছে, আর রয়ে গেছে সড়ক দুর্ঘটনার বড় ধরনের ঝুঁকি এবং সড়ক চার লেনে উন্নীত করণের কাজটি টেকসই হচ্ছে না বলে স্থানীয়দের অভিমত। বিদ্যুতের খুঁটি গুলো স্থানান্তর না করার কারণে খুঁটির গোড়ায় আশেপাশে সড়কের কাজটি ঠিকমত কম্প্যাকশন হচ্ছে না, রোলার ঠিকমতো রোলিং করতে পারছে না। আর যার কারণে সড়কের মাটি ঠিকমতো ওই পিলারের গোড়ার দিকে বসছে না ভালো করে। এগুলো তো সাধারন একজন আমজনতাও বুঝে ভালো করে।তাহলে বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী বা ইঞ্জিনিয়ারগন কেন তারা গড়িমসি করে, কালক্ষেপণ করে ইলেকট্রিক পোল বা বৈদ্যুতিক খুঁটি গুলো সড়ক থেকে স্থানান্তর করছেন না ???
নোয়াখালীবাসীর দীর্ঘ প্রতীক্ষিত এই চৌমুহনী চৌরাস্তা থেকে মাইজদী সোনাপুর পর্যন্ত ১৩ কিলোমিটার সড়ক চার লেনে উন্নীতকরণের কাজে যারা বৈদ্যুতিক খুঁটি বা ইলেকট্রিক পোল যথাসময়ে স্থানান্তর না করে সরকারের এই কাজে বাঁধা সৃষ্টি হচ্ছে। দ্রুত খুঁটি সরানোর ব্যবস্থা নেওয়ার জন্য সড়ক মন্ত্রণালয়, বিদ্যুৎ মন্ত্রণালয় এবং জেলা প্রশাসন নোয়াখালীর নিকট জোর আবেদন জানাই।

Top